মুস্তাফিজের আঘাতে লণ্ডভণ্ড শ্রীলঙ্কা, ৬ ব্যাসটম্যান সাজঘরে

ব্যক্তিগত পঞ্চম ওভারে এসে উইকেটের দেখা পেলেন মুস্তাফিজুর রহমান। দলীয় ১৫৩ রানের মাথায় মিলিন্দা সিরিবর্দনেকে বিদায় করলেন ফিজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৬ উইকেটে ১৫৪ রান।

বিপজ্জনক হয়ে উঠা দিনেশ চান্দিমালকে মাঠ ছাড়া করেন মিরাজ। দলীয় ১২১ রানের মাথায় মিরাজের হাত ধরে পঞ্চম উইকেট উদযাপন করে টিম টাইগার্স।

নিয়মিত বিরতিতে তিন উইকেট হারানোর পর চান্দিমাল এবং গুনারাত্নে দলের হাল ধরেন। দুজন মিলে লঙ্কান স্কোরবোর্ডে জমা করেন ৫৬ রান। শেষ পর্যন্ত দলীয় ৮৭ রানের মাথায় জুটি ভাঙেন সাকিব আল হাসান।

ব্যক্তিগত সপ্তম ওভারের প্রথম বলেই গুনারাত্নেকে ফেরান সাকিব। মোসাদ্দেক হোসেনের দারুণ ক্যাচে ২৪ রান করে বিদায় নেন এই লঙ্কান ব্যাটসম্যান।

লঙ্কান শিবিরে তৃতীয় ছোবল বসান তাসকিন আহমেদ।

দলীয় ৩০ রানের মাথায় মাশরাফির হাতে লোপ্পা ক্যাচ দিয়ে বিদায় নিলেন শ্রীলঙ্কার অধিনায়ক উপল থারাঙ্গা।

অভিষেক ম্যাচে বল হাতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি মেহেদী হাসান মিরাজকে। নিজের তৃতীয় ওভারেই তুলে নিলেন উইকেট।

প্রথম ওভারেই উইকেট তুলে নেন মাশরাফি বিন মর্তুজা। ব্যক্তিগত তৃতীয় বলে দানুশকা গুনাথিলাকাকে এলবির ফাঁদে ফেলেন ম্যাশ।

টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। শুরুতেই বিদায় নেন সৌম্য সরকার। দলীয় ২৯ রানের মাথায় লাকমালের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান এই টাইগার ওপেনার। আউট হওয়ার আগে ১৩ বলে ২ চারে ১০ রান করেছেন সৌম্য।

সৌম্য বিদায় নেওয়ার পর সাব্বিরকে সঙ্গে নিয়ে দেখেশুনে খেলে বাংলাদেশ দলকে স্বস্তি দেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সাব্বির আর তামিম মিলে দলকে ৯০ রানের লড়াকু জুটি উপহার দেন। শেষমেশ সেই জুটি ভাঙেন গুনারাত্নে। ৫৪ রান করা সাব্বিরকে ফেরান এই লঙ্কান।

২৯.১ ওভার খরচায় ১৫০ রান পূর্ণ করে বাংলাদেশ। তার আগে দলীয় ১২০ রানের মাথায় বিদায় নেন মুশফিকুর রহিম। সান্দাকানের বলে এলবির ফাঁদে পা দেয়া মুশফিক করে যান মাত্র ১ রান।

চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের স্কোরবোর্ডে ১৪৪ রান যোগ করেন তামিম-সাকিব। এই দুই জনের ব্যাটে ভর করেই বড় সংগ্রহের দিকে এগোতে থাকে টিম টাইগার্স।

ঝড় তুলেই বিদায় নেন সাকিব। ৭১ বলে ৪ চার ১ ছয়ে ৭২ রানের দারুণ এক ঝকঝকে ইনিংস খেলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তামিম ফিরেন ১২৭ রান করে। ১৫ চার আর ১ ছয়ে তামিম তাঁর ইনিংসটি সাজিয়েছেন। শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ১৩ এবং মোসাদ্দেক হোসেনের ২৪ রানের ঝড়ো ব্যাটিং দলের সংগ্রহে অবদান রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর